বিশ্বকাপ জয়ের দুই নায়ককে দল থেকে ছেঁটে ফেলল ইংল্যান্ড

Kolkata24x7

Kolkata24x7

Author 2019-09-24 16:43:12

img

লন্ডন: কদিন আগেই ইংল্যান্ডকে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। কয়েক মাসের মধ্যেই বিশ্বকাপজয়ী দলের দুই ওপেনারকে একযোগে দল থেকে ছেঁটে ফেলল ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দলে জায়গা হল না জেসন রয় ও জনি বেয়ারস্টোর।

মূলত বিশ্বকাপের পারফর্ম্যান্সের সুবাদেই জেসন টেস্ট দলে জায়গা করে নিয়েছিলেন। তবে অ্যাশেজ সিরিজে ধারাবাহিক ব্যর্থ হওয়ায় বাদ পড়তে হল তাঁকে। ওপেনিং থেকে সরিয়ে টেস্ট দলের মিডল অর্ডারেও যাচাই করা হয়েছিল জেসনকে। তবে চার নম্বরে ব্যাট করতে নেমেও তিনি ব্যর্থ হন।

অন্যদিকে, জনি বেয়ারস্টো দীর্ঘদিন ধরে টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন। ২০১৮’র শুরু থেকে দীর্ঘতম ফরম্যাটে তেমন একটা সাফল্য পাননি তিনি। গত বছরের শুরু থেকে এ-পর্যন্ত বেয়ারস্টোর টেস্ট গড় মোটে ২৫.৯১। চলতি মরশুমের ৬টি টেস্টে মাত্র ১টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। বেয়ারস্টোর অনুপস্থিতিতে টেস্ট ইংল্যান্ডের হয়ে পুনরায় উইকেটকিপিং করতে দেখা যাবে জোস বাটলারকে। ব্যাকআপ হিসেবে ওলি পোপকে টেস্ট দলে ডেকে নিয়েছেন ব্রিটিশ নির্বাচকরা।

জেমস অ্যান্ডারসন ও মার্ক উডের চোট এখনও সেরে ওঠেনি। স্বাভাবিকভাবেই কিউয়িদের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে দুই পেসারকে দলে নেওয়া হয়নি। মঈন আলি অনির্দিষ্টকালের জন্য নিজেকে টেস্ট দল থেকে সরিয়ে নেওয়ায় তাঁর নাম বিবেচনা করা হয়নি এই সিরিজের জন্য।

টপ অর্ডার ব্যাটসম্যান ডমিনিক সিবলি ও জ্যাক ক্রাউলি প্রথমবার ডাক পেয়েছেন টেস্ট দলে। প্রথমবার টেস্ট দলে ঢুকেছেন ডানহাতি পেসার সাকিব মাহমুদ ও লেগ-স্পিনার ম্যাট পারকিনসন। মাহমুদ ও পারকিনসন টি-২০ দলেও জায়গা পেয়েছেন। সংক্ষিপ্ত ফর্ম্যাটে তাঁদের সঙ্গে দলে ঢুকেছেন টম ব্যান্টন ও প্যাট ব্রাউন।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড: জো রুট (ক্যাপ্টেন), জোফ্রা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জোস বাটলার (উইকেটকিপার), জ্যাক ক্রাউলি, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ম্যাট পারকিনসন, ওলি পোপ, ডমিনিক সিবলি, বেন স্টোকস ও ক্রিস ওকস।

ইংল্যান্ডের টি-২০ স্কোয়াড: ইয়ন মর্গ্যান (ক্যাপ্টেন), জনি বেয়ারস্টো (উইকেটকিপার), টম ব্যান্টন, স্যাম বিলিংস, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডন, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ ও জেমস ভিন্স।

READ SOURCE

⚡️Fastest Live Score

Never miss any exciting cricket moment

OPEN